রবিবার, ২২ জুন, ২০১৪

গরু-ছাগল বা মুরগী নয়, মাত্র দুই দিনের শিশুর লাশ রান্না করে খেয়েছিলো যারা !

গরু-ছাগল বা মুরগী নয় মানব শিশুকে রান্না করে খেয়েছে দুই ভাই। মাত্র দুই দিনের শিশুর লাশ চুরি করে রান্নার আয়োজন করে তারা। এই দুই নরখাদকের বাস পাকিস্তানে। এর আগেও এমন ঘটনা ঘটিয়েছিল আরমান ও ফরমান আলী নামের এই দুই ভাই।
কয়েকদিন আগে তাদের ঘর থেকে অস্বাভাবিক গন্ধ পেয়ে পুলিশে খবর দেয় স্থানীয় বাসিন্দারা। পুলিশের তল্লাশিতে বেরিয়ে আসে দু’দিনের এক শিশুর মাথার খুলি। পরে তাদের আটক করে পুলিশ জিজ্ঞাসাবাদ করলে বেরিয়ে আসে পৈশাচিক খবর।
৪০ বছর বয়সী আরিফ এবং তার তিন বছরের ছোট ফরমান জানায়, এক কবরস্থান থেকে শিশুটির মৃতদেহ তুলে এনে রান্না করে খেয়েছে তারা। এ ঘটনার পর তাদের গ্রেপ্তার করে পুলিশ।
তিন বছর আগে এক তরুণীর মৃতদেহ থেকে পা কেটেও খেয়েছিল তারা।
২০১১ সালের এপ্রিল মাসে ফরমান আলী এবং তার বড় ভাই মুহাম্মদ আরিফকে প্রথমবারের মতো গ্রেপ্তার করেছিল পুলিশ। পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের দরিয়া খান এলাকার এই দুই ব্যক্তির ঘরে সেবার ২৪ বছর বয়সি এক তরুণীর মৃতদেহ পাওয়া যায়। মৃতদেহের একটি পা ছিল না৷ গ্রেপ্তার হওয়ার পর জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে আরিফ ও ফরমান স্বীকার করে যে, কবরস্থান থেকে তরুণীর লাশ চুরি করে এনে একটি পা কেটে খেয়েছে তারা।
এ অপরাধে তাদের তিন বছরের কারাদণ্ড হয়েছিল৷ পাকিস্তানে নরখাদকদের কঠোর শাস্তি দেয়ার কোনো সুনির্দিষ্ট আইন নেই। এ কারণে মাত্র দু’বছর জেল খেটে বেরিয়ে গেলেও নিজেদের পরিবারে আর ফিরতে পারেনি এই দুই ভাই।
ক্ষুব্ধ এলাকবাসী তাদের ঘর পুড়িয়ে দিয়েছিল। পরিবারের অন্যরা ছেড়ে যাওয়ায় এক বছর ধরে সমাজ থেকে প্রায় বিচ্ছিন্ন অবস্থায় একটি ঘরে বসবাস করছিল আরিফ ও ফরমান।